শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ১১:৩৩ পূর্বাহ্ন

ভর্তি পরীক্ষার আবেদন শুরুর তারিখ প্রকাশ করলো জাবি

  • আপডেট টাইম শনিবার, ২২ মে, ২০২১, ১১.২৫ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ   জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু হবে ২০ জুন থেকে এবং চলবে ৩১ জুলাই পর্যন্ত।

স্বস্তির খবর হল এ বছরও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবেন শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

২১ মে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্টার (শিক্ষা) মো. আবু হাসান এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির ৭ম সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরও বলেন, ‘আবেদন প্রক্রিয়া ২০ জুন শুরু হয়ে চলবে ৩১ জুলাই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত। আবেদন ফরমের মূল্য আগের মতোই থাকবে। শিক্ষার্থীরা ইউনিট ভেদে ৬০০ ও ৪০০ টাকা করে ফি দিয়ে আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে শিফট ভিত্তিক পরীক্ষা নেয়া হবে।’

বিজ্ঞাপন

পরীক্ষার তারিখের বিষয়ে আবু হাসান বলেন, ‘পরীক্ষার তারিখ এখনও নির্ধারণ করা হয়নি। করোনা পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সময়ে তারিখ জানিয়ে দেয়া হবে।’

ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের নয়টি ইউনিটের জন্য আলাদা ফরম পূরণ করতে হবে। ইউনিটগুলো হলো-‘এ’ ইউনিট (গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদ), ‘বি’ ইউনিট (সমাজবিজ্ঞান অনুষদ), ‘সি’ ইউনিট (কলা ও মানবিক অনুষদ), ‘সি-১’ ইউনিট (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ), ‘ডি’ ইউনিট (জীববিজ্ঞান অনুষদ), ‘ই’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ), ‘এফ’ ইউনিট (আইন অনুষদ), ‘জি’ ইউনিট (ইন্সটিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন), ‘এইচ’ ইউনিট (ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি) এবং ‘আই’ ইউনিট (বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট)।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today