রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৫:২৮ অপরাহ্ন
সংবাদ শিরেনাম ::
ক্ষুদ্র ঋণ: গ্রামীণ মানুষের আতঙ্ক ও সমাধান গণরুমে কাটানো সময়গুলো নিঃসন্দেহে বিশ্ববিদ্যালয় জীবনের সেরা মুহূর্ত কয়রায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি কিশোরগঞ্জের এক গৃহবধূ ধর্ষণের শিকার, গ্রেফতার দুই পিছিয়ে যাওয়া প্রেসিডেন্টস কাপের ফাইনাল আজ ফেনীতে স্বাস্থ্য ব্যবস্থাপনায় বেসরকাখাতের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত করোনার অজুহাতে জাতিকে ধ্বংস করতেই অটোপাসের সিদ্ধান্ত গণ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হুমকি, থানায় জিডি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আসবে চলতি সপ্তাহে: ইউজিসি চেয়ারম্যান যুক্তরাষ্ট্রের ১০০ ভেন্টিলেটর উপহার পৌঁছেছে

স্মার্টফোন কেনার জন্য ৩ হাজার ৭৫০ জনের তালিকা ইউজিসি’র নিকট দিলো চবি

  • আপডেট টাইম বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০, ১.০৭ পিএম
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সেশন জট খুলবে কবে?

নুর নওশাদ, চবি প্রতিনিধি

সহজ শর্তে ডিভাইস কেনার জন্য শিক্ষাঋণ দিতে ৩ হাজার ৭৫০ জন শিক্ষার্থীর তালিকা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের(ইউজিসি) নিকট প্রেরণ করেছে চবি কর্তৃপক্ষ ।

করোনা মহামারির কারণে শিক্ষা ক্ষতি পুষিতে নিতে দেশের বিশ্ববিদ্যালয়গুলোকে অনলাইন ক্লাস শুরুর নির্দেশ দেয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি)।এক্ষেত্রে ডিভাইস ক্রয়ে আর্থিকভাবে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা তৈরি করে তা ইউজিসির নিকট জমা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়গুলোকে নির্দেশনা দেওয়া হয়।এরই প্রেক্ষিতে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা ইউজিসির নিকট জমা দেয়।

করোনাকালীন শিক্ষা ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন ক্লাস শুরুর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে চবি কতৃপক্ষ।তাই গত ২৭ আগস্ট অসচ্ছল শিক্ষার্থীদের তালিকাভুক্তির নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দেয় চবি কর্তৃপক্ষ ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মোট শিক্ষার্থী সংখ্যা প্রায় ২৫ হাজার।প্রথমে ৪হাজার শিক্ষার্থীর তালিকা ইউজিসি’তে জমা দেয় বিশ্ববিদ্যালয় প্রাশাসন।পরবর্তীতে মোট শিক্ষার্থীর ১৫ শতাংশের একটি তালিকা প্রেরণের জন্য ইউজিসি থেকে চিঠি দেওয়া হয়।এজন্য যাচাই বাছাই শেষে পুনরায় ৩হাজার ৭৫০জন শিক্ষার্থীর তালিকা ইউজিস’র নিকট প্রেরণ করেছে চবি কর্তৃপক্ষ ।

অসচ্ছল শিক্ষার্থীদের ১০হাজার টাকা করে ঋণ দিবে বলে জানিয়েছিল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন(ইউজিসি)।সহজ শর্তে শিক্ষার্থীরা এই ঋণ পরিশোধের সুযোগ পাবে।

উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বরে চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে ডিনস কমিটির এক সভায় সেপ্টেম্বর থেকে অনলাইনে পাঠাদানের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়।পরবর্তীতে ৬ সেপ্টেম্বর থেকে সব বিভাগে অনলাইন ক্লাস শুরু হয়।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com