৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্টে ৬ সপ্তাহ | Class 7 Bangla 6th Week Assignment Answer

৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্টে ৬ সপ্তাহ | Class 7 Bangla 6th Week Assignment Answer

মনে কর, তুমি মাহিন/ মোহনা। তোমার খেলার সাথী সাজিদ/সাজেদা করোনা ভাইরাসে আক্রান্ত হলে তোমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লেখ। সপ্তম শ্রেণির বাংলা ষষ্ঠ / ৬ষ্ঠ সপ্তাহের এসাইনমেন্ট এর উত্তর । Class 7 Bangla 6th Week Assignment Answer . Class 7 Assignment. Class 7 Assignment Question & Solution. Class 7 Bangla 6th Week Assignment.

আমরা সকল সপ্তম / ৭ম শ্রেণির শিক্ষার্থীদের করোনাকালে সহযোগিতার জন্য নিজেদের মাহিন ভেবে বন্ধু নাফিসকে একটি চিঠি লিখছি। চিঠিটি দেখে সকলে ধারণা নিয়ে নিজেদের অভিব্যক্তি ব্যবহার করে নিজের মতো চিঠি লিখবেন। তাতে আপনার প্রকৃত সৃজনশীলতা প্রকাশ পাবে।

সপ্তম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ৬ সপ্তাহ / Class 7 Bangla 6th Week Assignment

 সপ্তম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ৬ সপ্তাহ / Class 7 Bangla 6th Week Assignment

এ বছর কোন বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে না। শিক্ষা বোর্ড অ্যাসাইনমেন্ট ব্যবহার করে শিক্ষার্থীদের পরীক্ষা করার পরিকল্পনা করেছে। কাজটি COVID-19 কারণে করা সংক্ষিপ্ত সিলেবাসের উপর ভিত্তি করে করা হয়। পরবর্তী ক্লাসে আপনার স্থানান্তর এই অ্যাসাইনমেন্টের উপর নির্ভর করবে, এবং কৃষি শিক্ষা বিষয় এগুলোর ব্যতিক্রম নয়।

৭ম শ্রেণির ৬ষ্ঠ সপ্তাহের বাংলা ব্যকরণ এসাইনমেন্টে একটি চিঠি লিখতে দেওয়া হয়েছে।

১ম সপ্তাহের ৭ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট উত্তর ২০২১ | Class 7 Assignment Answer 1st Week 2021

প্রশ্নে বলা হয়েছে, মনে কর, তুমি মাহিন/ মোহনা। তোমার খেলার সাথী সাজিদ/সাজেদা করোনা ভাইরাসে আক্রান্ত হলে তোমার মনের অবস্থা জানিয়ে বন্ধু নাফিস/নাফিসাকে একটি চিঠি লেখ।

চিঠিটি যেভাবে লিখবেন তা নিচে দেওয়া হলো-

চারঘাট-রাজশাহী।
০৪-১২-২০২০

প্রিয় নাফিস,
প্রতি ও শুভেচ্ছা নিও। আশা করি স্রষ্টার কৃপায় বাসার সবাইকে নিয়ে ভালোই আছো। অনেক দিন তোমার কোনো চিঠি পাইনি। যে মূহূর্তে তোমাকে চিঠি লিখছি সেই মুহূর্তে আমি খুবই মর্মাহত ও মানসিক ভাবে কষ্টে আছি। তুমিও জেনে খুবই মর্মাহত হবে জানি তাও বলছি। আমার ছোটবেলায় সহপাঠও ও খেলার সাথি মাজিদ করোনা পজেটিভ হয়েছে। আজই তার রিপোর্ট এসেছে।

গত কয়েকদিন ধরে তার জ্বর ও কাশি ছিল। ডাক্তারের পরামর্শে সরকারি হাসপাতালে নমুনা পরীক্ষা করতে দিয়েছিল। পরীক্ষায় তার রিপোর্ট পজেটিভ আসে। ডাক্তার বাসাতে থেকেই চিকিৎসা নিতে বলেছেন। তার পরিবারের সবাই এই নিয়ে দুঃশ্চিতায় আছে।

আমার ছোট বেলার খেলার সাথী হয়েও তার কাছে যেতে পারছিনা বা তার সেবা করতে পারছিনা। ডাক্তার নিয়ম মেনে ঔষধ সেবন ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন। তার জন্য স্রষ্টার কাছে আমিও তার দ্রুত আরোগ্য প্রার্থনা করছি। তুমিও দোয়া করো। তোমার বাবা মাকে সাজিদের সুস্থতার জন্য দোয়া করতে বলো।

আজ আর নয়। ভালো থেকো স্বাস্থ্যবিধি মেনে চল আর সর্বধা মাস্ক পরিধান কর। তোমার আব্বা আম্মাকে আমার সালাম জানিও। তোমার উত্তরের অপেক্ষায় থাকলাম।

ইতি
তোমার বন্ধু যাহিন।

সপ্তম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ৬ সপ্তাহ / Class 7 Bangla 6th Week Assignment

আরও দেখুন ৬ষ্ঠ শ্রেণির ৬ সপ্তাহের এসাইনমেন্ট উত্তর-

৬ষ্ঠ শ্রেণির বাংলা এসাইনমেন্ট ৬ সপ্তাহ | Class 6 Bangla Assignment 6th Week

ষষ্ঠ শ্রেণির গণিত এসাইনমেন্ট ৬ সপ্তাহ | Class 6 Math Assignment 6th Week

৬ষ্ঠ শ্রেণির কৃষি শিক্ষা এসাইনমেন্ট ৬ সপ্তাহ | Class 6 Agriculture Assignment 6th Week

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *