রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৭ পূর্বাহ্ন

প্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, আমাদের আগের ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে; আমাদের নতুন ফেসবুকে পেজে লাইক বা ফলো করে সাথেই থাকুন । ধন্যবাদ।
 

৬ষ্ঠ শ্রেণি এসাইনমেন্ট ৯ম সপ্তাহ – Class Six assignment 9th week 2022

  • আপডেট টাইম শনিবার, ২৬ জুন, ২০২১, ১.২৯ পিএম
৬ষ্ঠ শ্রেণি এসাইনমেন্ট ৯ম সপ্তাহ - Class Six assignment 9th week 2022

Class Six assignment 9th week 2022. ৬ষ্ঠ শ্রেণি এসাইনমেন্ট ৯ম সপ্তাহ –  ৬ষ্ঠ শ্রেণি  ৯ম সপ্তাহ বাংলা এসাইনমেন্ট  – Class Six 9th Week Bangla Assignment 2022. নীলনদ – Nilnod. নিজের ভ্রমণের অভিজ্ঞতা অথবা কারো কাছ থেকে শোনা একটি ভ্রমণ কাহিনী বর্ণনা দিয়ে ১৫০ শব্দের একটি নিবন্ধ রচনা করো। ৬ষ্ঠ শ্রেণি  ৯ম সপ্তাহ  বিজ্ঞান এসাইনমেন্ট – Class Six 9th Week  Science Assignment 2022.

The Department of Secondary and Higher Education has published the assignment of 6th class 9th week assignment 2022. The website of the Department of Secondary and Higher Education, published on June 26, has given the Class 6 assignment along with the ninth / 9th week assignment to the students from Class 6 to Nine class.

According to the routine of publishing assignments of students of class six to Class Nine of the Department of Secondary and Higher Education, the second assignment of science subject of class 6 of the 9th week and the third assignment of Bangla subject were published. Last week, the assignments for the 8th week of Class 6 were published in English and Arts and Crafts.

Class Six assignment 9th week 2022

The two subjects assigned to the sixth grade students in the ninth week of the 2021 academic year are Bengali and Science.

Sixth class students will follow the prescribed rules like other weeks and after completing the ninth week Bangla and Science assignments properly, they will submit the relevant subject to the teacher.

৬ষ্ঠ শ্রেণি ৯ম সপ্তাহ বাংলা এসাইনমেন্ট – Class Six 9th Week Bangla Assignment 2022

নবম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির বাংলা চারুপাঠ অ্যাসাইনমেন্ট নেয়া হয়েছে গদ্যাংশে ভ্রমণকাহিনী নীলনদ আর পিরামিডের দেশ থেকে। নবম সপ্তাহের ষষ্ঠ শ্রেণির বাংলা বিষয়ে সংক্ষিপ্ত সিলেবাস অধ্যয়ন করার মাধ্যমে শিক্ষার্থীরা বাংলার সংস্কৃতি ও লোকসংস্কৃতি সম্পর্কে ধারণা ব্যক্ত করা এবং দেশ ও জাতির ইতিহাস ও ঐতিহ্যের পরিচয় দিতে পারা এত করার পর অ্যাসাইনমেন্ট লিখবে।

অ্যাসাইনমেন্টঃ নিজের ভ্রমণের অভিজ্ঞতা অথবা কারো কাছ থেকে শোনা একটি ভ্রমণ কাহিনী বর্ণনা দিয়ে ১৫০ শব্দের একটি নিবন্ধ রচনা করো।

অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনাঃ তোমার পাঠ্য বইয়ের ১৪ পৃষ্ঠার নীলনদ আর পিরামিডের দেশ নামক ভ্রমণ কাহিনীটি পড়বে।

যেভাবে মূল্যায়ন করা হবেঃ

১. বিষয়বস্তুর সঠিকতা ও ধারাবাহিকতা, তথ্য, তত্ত্ব, ধারণা, ইত্যাদি পাঠ্যপুস্তক এর সাথে সঙ্গতিপূর্ণ এবং লেখায় লক্ষনীয় মাত্রায় নিজস্বতা ও সৃজনশীলতা থাকলে অতি উত্তম হিসেবে বিবেচিত হবে।

২. বিষয়বস্তুর সঠিকতা ও ধারাবাহিকতা, তথ্য, তত্ত্ব, ধারণা, ইত্যাদি পাঠ্যপুস্তক এর সাথে সঙ্গতিপূর্ণ এবং লেখায় আংশিক নিজস্বতা ও সৃজনশীলতা থাকলে উত্তম হিসেবে বিবেচিত হবে।

৩. বিষয়বস্তুর সঠিক কথা থাকলেও ধারাবাহিকতার অভাব, তথ্য, তত্ত্ব, ধারণা ইত্যাদি পাঠ্যপুস্তক এর সাথে আংশিকভাবে সংগতিপূর্ণ এবং লেখা সামান্য মাত্রায় নিজস্বতা ও সৃজনশীলতা থাকলে ভালো হিসেবে বিবেচিত হবে।

৪. বিষয়বস্তুর ধারাবাহিকতা সঠিকতা তথ্য তথ্য ইত্যাদি পাঠ্যপুস্তক এর সাথে সংগতিপূর্ণ নয় এবং নিজস্ব ধারাবাহিকতা না থাকলে অগ্রগতি প্রয়োজন হিসেবে চিহ্নিত হবে।

৬ষ্ঠ শ্রেণি ৯ম সপ্তাহ বাংলা এসাইনমেন্ট এর নমুনা উত্তর দেখুন

৬ষ্ঠ শ্রেণি  ৯ম সপ্তাহ  বিজ্ঞান এসাইনমেন্ট এর নমুনা উত্তর দেখুন

৬ষ্ঠ শ্রেণি  ৯ম সপ্তাহ  বিজ্ঞান এসাইনমেন্ট – Class Six 9th Week  Science Assignment 2022. 

Students will be able to explain various aspects of the learning outcomes mentioned in the curriculum of the third science assignment, such as classifying living things in light of the main features, explaining the characteristics of flowering and non-flowering plants, explaining the characteristics between vertebrates and invertebrates, This assignment will be completed after gaining knowledge about being aware of the surrounding fauna and being able to realize the importance of plants in human life.

শ্রেণীঃ ষষ্ঠ, বিষয়ঃ বিজ্ঞান, অ্যাসাইনমেন্ট নম্বরঃ ০২, পাঠক্রমে উল্লেখিত পাঠ ও পাঠের শিরোনামঃ পাঠ-১: জীবের প্রধান প্রধান বৈশিষ্ট্য, পাঠ-২: জীবজগতের শ্রেণীকরণের, পাঠ-৩: অপুষ্পক উদ্ভিদ, পাঠ-৬: সপুষ্পক উদ্ভিদ, পাঠ-৭: আবৃতবীজী উদ্ভিদ;

অ্যাসাইনমেন্টঃ তোমার চারপাশে থাকা বিভিন্ন শ্রেণীভূক্ত দশটি প্রাণীর নাম বাছাই করে শ্রেণীবিন্যাস করো। মানবজীবনে এদের গুরুত্ব উল্লেখ করে এদের সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য কি কি পদক্ষেপ নেয়া যায়- এ লক্ষ্যে একটি প্রতিবেদন তৈরি করো।

অ্যাসাইনমেন্ট লেখার নির্দেশনাঃ শিক্ষার্থীরা প্রাণের নাম গুলো লিখে শ্রেণীবিন্যাস করবে। মানব জীবনে এই প্রাণীগুলোর গুরুত্ব উল্লেখ পূর্বক এদের সম্পর্কে সচেতনতা বৃদ্ধির জন্য প্রতিবেদন তৈরি করবে।

The Campus Today YouTube Channel


প্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, আমাদের আগের ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে; আমাদের নতুন ফেসবুকে পেজে লাইক বা ফলো করে সাথেই থাকুন । ধন্যবাদ।


 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

প্রিয় পাঠক, শুভেচ্ছা নিবেন। আমরা দুঃখের সাথে জানাচ্ছি যে, আমাদের আগের ফেসবুক পেজটি হ্যাকড হয়েছে; আমাদের নতুন ফেসবুকে পেজে লাইক বা ফলো করে সাথেই থাকুন । ধন্যবাদ।


 

themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন 

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে  The Campus Today New Page ক্লিক করুন 

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে  The Campus Today New Page ক্লিক করুন 

This will close in 5 seconds